LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

খালের ওপর দীর্ঘদিন ভেঙে পড়ে আছে ২ সেতু, দেখার কেউ নেই



ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ধুরাইল ইউনিয়নে কন্যাপাড়া প্রেসিডেন্ট বাড়ি সংলগ্ন খালের উপর নির্মিত সেতু ও একই ইউনিয়নের উত্তর রামনগর আন্দাইরা খালের উপর নির্মিত সেতু দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে আছে। সেতু দুটি পুনর্নির্মাণের কোন উদ্যোগ গ্রহন না করায় সেতু দিয়ে পারাপার করা প্রায় ২০ গ্রামের মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, প্রেসিডেন্ট বাড়ি সংলগ্ন খালের উপর ৪০ ফুট দৈর্ঘ্য সেতুটি উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক সেতু/কালর্ভাট নির্মাণ কর্মসূচির আওতায় ৩২ লাখ ৫২ হাজার ৬৫৩ টাকা ব্যয়ে ২০১৬ সালের জুন মাসে নির্মাণ করা হয়। নির্মাণের কিছুদিন পরই বন্যার প্রবল স্রোতে সেতুটি ভেঙে যায়।

সেই থেকে আশেপাশের কয়েক গ্রামের মানুষ চরম দূর্ভোগে পড়েছে। স্থানীয়দের অভিযোগ দীর্ঘদিন ধরে এ অবস্থা চলমান থাকলেও সেতুটি পুনর্নির্মাণের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। এই সেতুটি দিয়ে প্রতিদিন জৈতক, গুইংগাজুড়ি, কন্যাপাড়া, রামনগর, দক্ষিণ রামনগর,বনপাড়া, ঝাউগড়া, ধুরাইল, পাবিয়াজুড়ি সহ প্রায় ১০ গ্রামের শতশত মানুষ যাতায়াত করে।

সেতুটিতে চলাচলকারী সারোয়ার আলম বলেন, সেতুর পাশে ২টি গোরস্থান, ২টি ঈদগাহ মাঠ ও ১টি মসজিদ রয়েছে। এই ইউনিয়নের মধ্যে এই সেতুটি পারাপারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ভাঙা সেতুর কারণে আমাদের এই জায়গাটি খুবই অবহেলিত। বাজারে পণ্য আনা নেওয়ার ক্ষেত্রে আমাদের এই ভাঙা সেতু দিয়েই আসা যাওয়া করতে হয়। অনেক সময় ভাঙা সেতুটিতে উঠানামা করতে দূর্ঘটনার স্বীকার হতে হয়। বিশেষ করে বন্যা মৌসুমে চরম দুর্ভোগ পোহাতে হয়।

স্থানীয় মোঃ আবুল হাসেম বলেন, সেতুটি ভেঙে যাওয়ায় আমাদের এখন খুবই কষ্ট করে চলাচল করতে হয়। এলাকার মুরুব্বীদের খুবই সাবধানে যেতে হয়। একটু অসাবধান হলেই ঘটে দূর্ঘটনা। এলাকার কেউ মারা গেলে এই ভাঙা সেতু দিয়েই গোরস্থানে নিয়ে যেতে হয়। বন্যা হলে লাশ নিয়ে যাওয়া খুবই কঠিন হয়ে পড়ে। আমরা সরকারের কাছে দাবী জানাই দ্রুত যেন এখানে একটি নতুন সেতু নির্মাণ করা হয়।

অন্যদিকে পাশের গ্রামের উত্তর রামনগর আন্দাইরা খালের উপর ইউএসএআইডি’র অর্থায়নে বেসরকারি সংস্থা ওয়ার্ড ভিশন ২০০৫ সালে প্রায় ৪০ ফুট দৈর্ঘ্য সেতু নির্মাণ করে। সেই সেতুটি ২০২০ সালে বন্যার প্রবল স্রোতে ভেঙে যায়। এতে করে আশে পাশের কয়েক গ্রামের মানুষও চরম দুর্ভোগে পড়েছে। সেতুর পাশেই বনপাড়া আদর্শ স্কুল এন্ড কলেজ, বনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বনপাড়া কওমী মাদরাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

সেতুটি দিয়ে ডুবারপাড়, তালুকদানা, রামসোনা, দনারভিটা, পাকনিভিটা সহ আশেপাশের ১০ গ্রামের মানুষ চলাচল করে। বিশেষ করে পাশে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থাকায় ছাত্র/ছাত্রীদের পারাপারে কষ্ট সবচেয়ে বেশী। বর্তমানে শুষ্ক মৌসুম হওয়ায় সেতুর সাইড দিয়ে হাটার পথ থাকলেও বন্যায় নৌকা ছাড়া চলাচল অসম্ভব বলছেন স্থানীয়রা অভিভাবকরা।

এ বিষয়ে স্থানীয় মাদরাসা পড়ুয়া ছাত্র আবির, আল-আমিন, রানা সহ অনেকে বলেন, মাদরাসা খোলা থাকায় প্রতিদিন আমাদের মাদরাসায় যেতে হয়। ভাঙা সেতুর পাশে ছোট পায়ে হাটার রাস্তা দিয়ে খুবই সাবধানে আমাদের চলাচল করতে হয়। আগে মাদরাসায় আমরা সাইকেল নিয়ে দ্রুত গিয়েছি। কিন্তু সেতুটি ভাঙার পর থেকে পায়ে হেটে যেতে হয়।

স্থানীয় কৃষক আবুল হাসেম বলেন, আগে তো আমরা খুব সহজেই কৃষি পণ্য বাজারে নিয়ে যেতে পেরেছি। এখন তা অসম্ভব আমাদের জন্য। এমনিতেই বন্যা প্রবণ এলাকা হওয়ায় আমাদের ফসলের ক্ষতি হয়। তার উপর সেতুটি ভেঙে যাওয়ায় এই এলাকার মানুষের ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে দাড়িয়েছে।

স্থানীয় ধুরাইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ওয়ারিছ উদ্দিন সুমন বলেন, ২টি সেতুই এই এলাকার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় সাংসদ মহোদয়কে অবহিত করেছি। আমরা দাবী জানাই, বন্যা পরিস্থিতি বিবেচনায় এখানে যেন বড় আকারে সেতু নির্মাণ করা হয়।

প্রেসিডেন্ট বাড়ি সংলগ্ন সেতুর বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আলাল উদ্দিন বলেন, আমি সেতুর বিষয়ে অবগই নই। যদি এমন হয়ে থাকে সরজমিনে গিয়ে আমরা পরবর্তী পদক্ষেপ নেবো।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, বিষয়টি নিয়ে উপজেলা প্রকৌশল ও উপজেলা প্রকল্প অফিসের সাথে কথা বলে অচিরেই সেতু দু’টি পর্যবেক্ষণ করে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।


1